সংবাদ শিরোনামঃ
ভোলার উওর দিঘলদীতে চাঁদা না দেওয়ায় প্রবাসির উপর হামলা আহত : ১ বঙ্গবন্ধু হত্যাকাণ্ড পৃথিবীর সব চেয়ে নৃশংস রাজনৈতিক ঘটনা: সেতুমন্ত্রী চকরিয়া প্রেসক্লাবের দ্বিবার্ষিক নির্বাচন সম্পন্ন জাহেদ চৌধুরী সভাপতি, মিজবাউল হক সম্পাদক নিউইয়র্কে লাঞ্ছিত ইমরান এইচ সরকার (ভিডিও) ঠাকুরগাঁও জেলা পুলিশের সহযোগীতায় গড়েয়া গরুর হাটে জাল নোট সনাক্তকরণ বুথ দেবীগঞ্জে জাতীয় শোক দিবস পালিত এ দেশের মানুষকে কেউ দাস বানিয়ে রাখতে পারবে না: ড. কামাল বীরগঞ্জে এতিম ও ছিন্নমূল শতাধিক পথ শিশুদের  মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ বান্দরবানে ইয়াংছা-বনপুর সড়ক যেন মরণফাঁদ ! লোহাগাড়া উপজেলা আওয়ামী যুবলীগের শোক র‌্যালী



ভয়ে গ্রাম ছাড়ল ৭০ মুসলিম পরিবার

  • আপডেট টাইম : শুক্রবার, ১০ আগস্ট, ২০১৮
কাঁওয়ার যাত্রার দৃশ্য






কাঁওয়ার যাত্রায় মহাদেবের মাথায় পানি ঢালতে মুসলিম গ্রামের মধ্য দিয়ে যাবেন হিন্দু ধর্মাবলম্বীরা। গ্রামের ভেতর দিয়ে যাওয়ার সময় যেন কোনো সমস্যা না হয় এ জন্য ‘লাল কার্ড’ (সতর্কতা) জারি করা হয়েছে গ্রামের ২৫০টি মুসলিম পরিবারের প্রতি।

পুলিশের লাল কার্ড পাওয়ার পর নিরাপত্তার অভাবে ৭০টি পরিবার গ্রাম ছেড়ে পালিয়েছে। ভারতের উত্তরপ্রদেশের খইলাম গ্রামে এ ঘটনা ঘটেছে বলে খবর দিয়েছে দেশটির প্রভাবশালী গণমাধ্যম আনন্দবাজার পত্রিকা।







খবরে বলা হয়েছে, এ বছর কাঁওয়ার যাত্রাকে কেন্দ্র বিতর্কে জড়িয়েছে উত্তরপ্রদেশ পুলিশ। তবে কোনও রকম অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ওই ২৫০টি পরিবারকে আগাম সতর্ক করা হয়েছে বলে দাবি করেছে পুলিশ।

গত বছর গ্রামের ভেতর দিয়ে যাওয়ার সময় কাঁওয়ার যাত্রীদের সঙ্গে সংঘর্ষ বাধে মুসলমানদের। এরপর ২৫০ পরিবারের প্রতিটি থেকে একজন করে আটক করেছিল পুলিশ।

তবে গ্রামবাসীর দাবি, যাদের পুলিশ ‘লাল কার্ড’ দিয়েছে, তারা কেউই গত বছর সংঘর্ষের সঙ্গে যুক্ত নন। এমনকি তাদের অনেকেই সে সময় গ্রামে ছিলেন না। অহেতুকই তাদের আটক করেছিল পুলিশ।







আর এবারে তাদের আগাম ‘লাল কার্ড’ দিয়েছে। তাই ভয় পেয়ে নিরাপত্তার অভাবে ৭০টি মুসলিম পরিবার গ্রাম ছেড়ে অন্যত্র চলে গিয়েছে।

স্থানীয় পুলিশ কমিশনার (গুন্ডাদমন শাখা) আরকে ভাটিয়া বলেন, লাল কার্ড আইনসম্মত নয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছিল। প্রতিটি গ্রামবাসীর নিরাপত্তা সুনিশ্চিত করা হয়েছে। অনেক পরিবার গ্রাম ছেড়েছে। সেটা সত্যিই চিন্তার ব্যাপার। কাঁওয়ার যাত্রা মিটে গিয়েছে। আশা করছি তারা ফিরে আসবেন।







নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা …