সংবাদ শিরোনামঃ
অভিনেত্রীকে সারাসরি প্রেম নিবেদন জনপ্রিয় ক্রিকেটারের! ভোলার উওর দিঘলদীতে চাঁদা না দেওয়ায় প্রবাসির উপর হামলা আহত : ১ বঙ্গবন্ধু হত্যাকাণ্ড পৃথিবীর সব চেয়ে নৃশংস রাজনৈতিক ঘটনা: সেতুমন্ত্রী চকরিয়া প্রেসক্লাবের দ্বিবার্ষিক নির্বাচন সম্পন্ন জাহেদ চৌধুরী সভাপতি, মিজবাউল হক সম্পাদক নিউইয়র্কে লাঞ্ছিত ইমরান এইচ সরকার (ভিডিও) ঠাকুরগাঁও জেলা পুলিশের সহযোগীতায় গড়েয়া গরুর হাটে জাল নোট সনাক্তকরণ বুথ দেবীগঞ্জে জাতীয় শোক দিবস পালিত এ দেশের মানুষকে কেউ দাস বানিয়ে রাখতে পারবে না: ড. কামাল বীরগঞ্জে এতিম ও ছিন্নমূল শতাধিক পথ শিশুদের  মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ বান্দরবানে ইয়াংছা-বনপুর সড়ক যেন মরণফাঁদ !



এ কেমন বর্বরতা? (ভিডিও)

  • আপডেট টাইম : শুক্রবার, ১০ আগস্ট, ২০১৮

ইয়েমেনে আবারও হত্যা করা হয়েছে এক ঝাঁক নিষ্পাপ শিশুকে। স্কুলবাসে করে কুরআনের ক্লাসে যাওয়ার সময় সৌদি হামলায় তাদের প্রাণহানি ঘটেছে।

ইরানের আল-মাসিরা টিভি চ্যানেলে নিহত শিশুদের ছবি ও ভিডিও সম্প্রচার করা হয়েছে। এসব ভিডিও দেখলে যেকোনো পাষণ্ডের চোখের কোণেও অশ্রু জমার কথা। কিন্তু আগ্রাসীদের হৃদয় যেন একবারের জন্যও কাঁপছে না। সেখানে একের পর এক শিশুহত্যা চলছেই।

টিভি ফুটেজে দেখা গেছে, স্কুল ড্রেস পরা হতাহত শিশুদের নিয়ে দৌড়াচ্ছে তাদের স্বজনরা। এক বাবা তার ক্ষত-বিক্ষত সন্তানের নিথর দেহ নিয়ে ছুটছেন এ আশায় যে, দ্রুত চিকিৎসা পেলে হয়তো এখনও বেঁচে যাবে তার আদরের সন্তান। এসব দৃশ্য এতটাই মর্মান্তিক যে, এগুলোর ওপর বেশিক্ষণ চোখ রাখার উপায় নেই। আহত শিশুদের অনেকেই নির্বাক হয়ে গেছে। সারা শরীর থেকে রক্ত ঝরলেও তাদের মুখে কোনো শব্দ নেই। ভয় আর প্রচণ্ড ব্যথায় তারা মুখের ভাষা হারিয়ে ফেলেছে।

আন্তর্জাতিক রেডক্রস কমিটি জানিয়েছে, হতাহত শিশুদের সবারই বয়স ১৫ বছরের কম। গতকাল বৃহস্পতিবার (৯ আগস্ট) স্কুল ছাত্রদের বহনকারী বাসটি যখন সা’দা প্রদেশের দাহিয়ান মার্কেটের ভেতর দিয়ে যাচ্ছিল ঠিক তখনি সেটাকে লক্ষ্য করে হামলা চালায় সৌদি জঙ্গি বিমান।

আন্তর্জাতিক আইনের আওতায় কোনো যুদ্ধক্ষেত্রে বেসামরিক নাগরিকদের অবশ্যই সুরক্ষিত রাখতে হবে বলে উল্লেখ করেছে রেডক্রস। ‘সেভ দ্য চিলড্রেন’ এ হামলাকে ভয়াবহ আখ্যা দিয়ে অবিলম্বে ঘটনাটির পূর্ণ ও নিরপেক্ষ তদন্ত দাবি করেছে। কিন্তু সৌদি আরব বলছে, তারা কোনো অন্যায় করেনি।

২০১৫ সালের মার্চ মাস থেকে সৌদি আরব ও তার কয়েকটি মিত্রদেশ ইয়েমেনের ওপর সামরিক আগ্রাসন চালিয়ে আসছে। পলাতক প্রেসিডেন্ট আব্দ রাব্বু মানসুর হাদিকে ক্ষমতায় পুনর্বহালের জন্য সামরিক আগ্রাসন শুরু করলেও সৌদি আরব সে লক্ষ্য অর্জন করতে পারেনি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা …