সংবাদ শিরোনামঃ
ভোলার উওর দিঘলদীতে চাঁদা না দেওয়ায় প্রবাসির উপর হামলা আহত : ১ বঙ্গবন্ধু হত্যাকাণ্ড পৃথিবীর সব চেয়ে নৃশংস রাজনৈতিক ঘটনা: সেতুমন্ত্রী চকরিয়া প্রেসক্লাবের দ্বিবার্ষিক নির্বাচন সম্পন্ন জাহেদ চৌধুরী সভাপতি, মিজবাউল হক সম্পাদক নিউইয়র্কে লাঞ্ছিত ইমরান এইচ সরকার (ভিডিও) ঠাকুরগাঁও জেলা পুলিশের সহযোগীতায় গড়েয়া গরুর হাটে জাল নোট সনাক্তকরণ বুথ দেবীগঞ্জে জাতীয় শোক দিবস পালিত এ দেশের মানুষকে কেউ দাস বানিয়ে রাখতে পারবে না: ড. কামাল বীরগঞ্জে এতিম ও ছিন্নমূল শতাধিক পথ শিশুদের  মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ বান্দরবানে ইয়াংছা-বনপুর সড়ক যেন মরণফাঁদ ! লোহাগাড়া উপজেলা আওয়ামী যুবলীগের শোক র‌্যালী



ফিলিস্তিনকে স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিল কলম্বিয়া!

  • আপডেট টাইম : শুক্রবার, ১০ আগস্ট, ২০১৮

স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসেবে ফিলিস্তিনকে স্বীকৃতি দিয়েছে কলম্বিয়া। বুধবার দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এ খবর নিশ্চিত করেছে। তারা বলেছে, ৩রা আগস্ট ফিলিস্তিনি কর্তৃপক্ষকে স্বীকৃতির আনুষ্ঠানিক চিঠি হস্তান্তর করা হয়েছে। এ খবর মিডলইস্ট আই’র।

খবরে বলা হয়, ৭ই আগস্ট ইভান ডিউকি নতুন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণের পূর্বেই কলম্বিয়া ফিলিস্তিনের সার্বভৌমত্বের স্বীকৃতি দিয়েছে। ফিলিস্তিনি কর্তৃপক্ষকে দেয়া চিঠিতে কলম্বিয়া বলেছে, ‘কলম্বিয়া সরকারের পক্ষ থেকে আপনাদেরকে অবহিত করতে চাই যে, প্রেসিডেন্ট ম্যানুয়েল স্যান্তোস ফিলিস্তিনকে একটি স্বাধীন, স্বনির্ভর ও সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন।’ নতুন প্রেসিডেন্ট ইভান ডিউকি তার পূর্বসুরীর নেয়া পদক্ষেপ অনুমোদন করেছেন।

প্রসঙ্গত, জাতিসংঘের সদস্য রাষ্ট্রগুলোর মধ্যে ৭০ শতাংশেরও বেশি দেশ ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্রের স্বীকৃতি দিয়েছে। শুধু ইসরাইল ও এর ঘনিষ্ঠ মিত্ররা ফিলিস্তিনের সার্বভৌমত্বের বিরোধিতা করে। ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস তার দেশকে স্বীকৃতি দেয়ার জন্য বরাবরই বিশ্ববাসীর প্রতি আহবান জানিয়ে আসছেন। তার দাবি, ফিলিস্তিনের স্বাধীন রাষ্ট্রের স্বীকৃতি ওই অঞ্চলে শান্তি ফিরে আনতে সহায়তা করবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা …