সংবাদ শিরোনামঃ
অভিনেত্রীকে সারাসরি প্রেম নিবেদন জনপ্রিয় ক্রিকেটারের! ভোলার উওর দিঘলদীতে চাঁদা না দেওয়ায় প্রবাসির উপর হামলা আহত : ১ বঙ্গবন্ধু হত্যাকাণ্ড পৃথিবীর সব চেয়ে নৃশংস রাজনৈতিক ঘটনা: সেতুমন্ত্রী চকরিয়া প্রেসক্লাবের দ্বিবার্ষিক নির্বাচন সম্পন্ন জাহেদ চৌধুরী সভাপতি, মিজবাউল হক সম্পাদক নিউইয়র্কে লাঞ্ছিত ইমরান এইচ সরকার (ভিডিও) ঠাকুরগাঁও জেলা পুলিশের সহযোগীতায় গড়েয়া গরুর হাটে জাল নোট সনাক্তকরণ বুথ দেবীগঞ্জে জাতীয় শোক দিবস পালিত এ দেশের মানুষকে কেউ দাস বানিয়ে রাখতে পারবে না: ড. কামাল বীরগঞ্জে এতিম ও ছিন্নমূল শতাধিক পথ শিশুদের  মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ বান্দরবানে ইয়াংছা-বনপুর সড়ক যেন মরণফাঁদ !



এবার ‘গড়ফাদার’ ধরতে কক্সবাজারে ১৫ প্লাটুন র‌্যাব

  • আপডেট টাইম : বুধবার, ১ আগস্ট, ২০১৮

চলমান মাদক বিরোধী অভিযানের অংশ হিসাবে দেশের দক্ষিণ স্থল ও জল সীমান্ত র‌্যাবের যৌথ মহড়া অনুষ্ঠিত হয়েছে। এই মহড়ার মূল লক্ষ্য ব্যবসায়ী, গড়ফাদার-গড়মাদারকে কব্জায় নিয়ে সর্বনাশা ইয়াবা প্রবেশ রোধ। তাই টেকনাফে নতুন করে র‌্যাবের ৫টি অস্থায়ী ক্যাম্প স্থাপন করা হয়েছে। এতে কাজ করছে ১৫ প্লাটুন র‌্যাব সদস্য।

মঙ্গলবার (৩১ জুলাই) এই নতুন ৫টি সহ সাতটি ক্যাম্প যৌথভাবে কক্সবাজার সদর, রামু, উখিয়া ও টেকনাফে মহড়া দিয়ে র‌্যাব আনুষ্ঠানিকভাবে দায়িত্ব শুরু করেন। এর ফলে টেকনাফ র‌্যাবের নতুন পাঁচটি ক্যাম্পের যাত্রা শুরু হয়। এই সব ক্যাম্প হল, টেকনাফের শাহপরীর দ্বীপ, সাবরাং, টেকনাফ সদর, বাহারছড়া ও হোয়াইক্যং। এই যৌথ টহলে অংশ নেয় ৩০টি যান টহল।

র‌্যাব সূত্র জানায়, সকল ক্যাম্পের সমন্বয়ে র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর মেহেদি হাসানের নেতৃত্বে টেকনাফ র‌্যাব ক্যাম্পের মির্জা শাহেদ মাহতাবসহ কক্সবাজারের লিংক রোড থেকে র‌্যাবের যৌথ টহল শুরু হয়। টহল দলটি কক্সবাজার কলাতলী মোড় হয়ে মেরিন ড্রাইভ সড়ক হয়ে উখিয়া থেকে সন্ধায় টেকনাফ উপজেলা পরিষদে এসে যৌথ টহল শেষ হয়।

র‌্যাব-৭ কক্সবাজার সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার মেজর মেহেদি হাসান সংবাদিকদের জানান, র‌্যাবের চলমান মাদক বিরোধী অভিযানের অংশ হিসাবে কক্সবাজার ও টেকনাফ অঞ্চলে নতুন পাঁচটি ক্যাম্প চালু করা হয়েছে। এই অঞ্চলে বর্তমানে সাতটি ক্যাম্পে মাদক বিরোধী বিশেষ অভিযান অব্যাহত রয়েছে। দেশব্যাপী র‌্যাবের চলো যায় যুদ্ধে, মাদকের বিরুদ্ধে শীর্ষক অভিযান পরিচালিত হচ্ছে।

কক্সবাজারকে মাদকমুক্ত করার লক্ষ্যে টেকনাফে র‌্যাবের নতুন পাঁচটি ক্যাম্প স্থাপন করা হয়েছে। মঙ্গলবার আনুষ্ঠানিক টহলের মাধ্যমে যাত্রা শুরু করা হয় বলে জানিয়েছেন।

সূত্র জানায়, টেকনাফের ওপারে পাশ্ববর্তী দেশ মিয়ানমার। সীমান্তে পাহারায় বিজিবি এবং নৌপথ পাহারায় কোস্টগার্ড রয়েছে। এছাড়াও রয়েছে পুলিশ বাহিনী। এরপরও ইয়াবা পাচার বন্ধ হচ্ছে না। তাই ইয়াবা পাচার বন্ধে নতুন পাঁচটি ক্যাম্প স্থাপন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা …